আজ || বুধবার, ১৫ মে ২০২৪
শিরোনাম :
  সাতক্ষীরার ২০টি শিক্ষা প্রতিষ্ঠান পেলো সততা সংঘের টাকা       তালায় ধান ও চাল সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন       তালায় ‘পাঠকবন্ধু’র ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠিত       তালায় বিশ্ব মা দিবসে স্বপ্নজয়ী মায়েদের সম্মাননা       সাতক্ষীরায় দৈনিক আমার সংবাদের প্রতিনিধিদের মতবিনিময়       তালায় কাপ পিরিচ প্রতীকের শোভাযাত্রা       তালার মাগুরা কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       ধানদিয়ায় কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       খেশরায় কাপ পিরিচে ভোট চেয়ে ঘোষ সনৎ কুমারের গণসংযোগ       খলিলনগরে কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ    
 

আর্জেন্টিনা-সৌদি আরব


৬ মিনিটে আর্জেন্টিনার জালে ২ গোল, এগিয়ে সৌদি আরব

শুরু থেকেই সৌদি আরবকে বেশ ভালোভাবেই চেপে ধরেছিল আর্জেন্টিনা। কিন্তু সেসব প্রচেষ্টা গোলে অনূদিত হচ্ছিল কই! উল্টো একের পর এক অফসাইডের খাঁড়ায় পড়ে ব্যর্থ হয়েছে মেসি-লাওতারোদের সব প্রচেষ্টা। তা-ও, প্রথমার্ধ শেষে পেনাল্টি থেকে মেসির গোলে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল আর্জেন্টিনা। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই অফসাইডে বাতিল গোলগুলোর আক্ষেপ পুড়িয়েছে আর্জেন্টিনাকে। ৪৮ থেকে ৫৩ – ছয় মিনিটের মধ্যে দুই গোল করে আর্জেন্টিনাকে হতভম্ব করে দিয়েছে সৌদি আরব!

৪৮ মিনিটে সালেহ আল-শেরির গোলে সমতায় ফেরে সৌদি আরব, এর ছয় মিনিট পর তো আর্জেন্টিনাকে হতভম্ব করে দেন সৌদি নাম্বার টেন আল-দাওয়াসারি। আর্জেন্টিনা বক্সে পায়ের দারুণ কাজে দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে যান, তারপর বক্সের বাঁ প্রান্ত থেকে দারুণ বাঁকানো শটে বল জড়িয়ে দেন জালে। লুসাইল স্টেডিয়ামে সৌদি গ্যালারির গর্জনে কান পাতা দায়!

ম্যাচের শুরুর চিত্রের সঙ্গে এই চিত্রকে যেন মেলানোই যায় না। দুই মিনিটেই সৌদির বিপক্ষে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু মেসির বাঁ পায়ের বাঁকানো শটটা আটকে দেন সৌদি গোলকিপার মোহাম্মদ আল ওয়াইস। ছয় মিনিটে কর্নার ঠেকাতে গিয়ে সৌদির রাইটব্যাক সৌদ আবদুলহামিদ বক্সের মধ্যে ফেলে দেন লিয়ান্দ্রো পারেদেসকে। ভিডিও রেফারির সাহায্যে পেনাল্টি পায় আর্জেন্টিনা। এবার আর মেসিকে গোলহীন রাখতে পারেননি আল ওয়াইস। প্রথম আর্জেন্টাইন হিসেবে চার বিশ্বকাপে গোল পেলেন মেসি।

গোটা প্রথমার্ধে এই আবদুলহামিদকে জ্বালিয়ে মেরেছেন মেসি-তাগলিয়াফিকো ও আলেহান্দ্রো গোমেজ। ২২ মিনিটে পাপু গোমেজের এক পাস থেকে গোল পেলেও অফসাইডের খড়্গে পড়েন মেসি। ২৭ মিনিটে আবারও পাপু গোমেজের এক ডিফেন্সচেরা পাস থেকে লাওতারো মার্তিনেস গোল পেলেও, পরে অফসাইডের কারণে বাতিল হয়। ৩৫ মিনিটেও একই কাহিনি, এবার লাওতারো আগেই বুঝেছিলেন, অফসাইডে ছিলেন যে!

দ্বিতীয়ার্ধে কীভাবে অফসাইডে না থাকা যায়, সেটাই হয়তো আর্জেন্টিনার মূল লক্ষ্য হওয়ার কথা ছিল। কিন্তু সব পরিকল্পনা-টরিকল্পনা শুরুতেই ওলটপালট করে দিয়েছে সৌদি আরব।


Top